শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল আবার শুরু

0
224

 

আপন সরদারঃ  শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে আবারো ফেরি চলাচল শুরু হয়েছে। এর আগে ১৮ মে থেকে এ নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ঈদে ঘরমুখো যাত্রীর ঢল জনসমুদ্রে রূপ নেয়ায় করোনা সংক্রমণ ঠেকাতে তখন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল।

এদিকে, ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার সাথে সাথে মাওয়া ঘাটে তৈরী হওয়া ট্রলার সিন্ডিকেট থেকে পারাপার হওয়ার দৃশ্যও কমছে। ঢাকা থেকে আগত সাধারণ যাত্রীরাও ফেরিতেই ঘাট পারা হচ্ছে। সকালে সংখ্যা কম হলেও দিনের আলো বাড়ার সাথে সাথে ঈদে ঘরমুখো যাত্রীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে ঘাট এলাকায়।

মাওয়া নৌপুলিশের আইসি সিরাজুল কবির জানান, ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে। তবে যাত্রীর চাপ নেই। ঘাটে কিছু পণ্যবাহী ট্রাক রয়েছে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী প্রাইভেটকার পার করা হচ্ছে। সাথে সাথে কিছু ট্রাকও পার করা হচ্ছে।

NEWS52 কে, এ তথ্য নিশ্চিত করে বিআইডব্লিউটিসি শিমুলিয়াঘাটস্থ সহকারী মহাব্যবস্থাপক শফিকুল ইসলাম জানান, করোনা সংক্রমণ রোধে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ১৮ মে থেকে শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয়া হয়েছিল। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে কর্তৃপক্ষের নির্দেশে আবারো ফেরি সার্ভিস সচল করা হয়েছে। ১২টি ফেরি সকাল থেকে চলাচল করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here