রংপুরের কাউনিয়ায় অপরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থায় দূর্ভোগ চরমে

0
273

শাহাদত হোসেনঃ রংপুর জেলার কাউনিয়া উপজেলার ক্যাম্পাসের রাস্তায় হাল্কা বৃষ্টিপাত হলেই পানি আটকে দূর্ভোগ সৃষ্টি হয়। জানা যায়, ওই এলাকার রাস্তা ,মেরামত করার জন্য উপজেলা প্রকৌশল অধিদপ্তরের কাছে ৭৫ হাজার টাকা ড্রেন নির্মাণের জন্য বরাদ্দ করা হয়েছিল। কিন্ত দূর্নীতির কারণে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না করায় এখন ভারী দুর্ভোগ প্রহাহে হচ্ছে সাধারণ মানুষের । স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরেই এই সমস্যায় ভুগছেন অত্র এলাকার সাধারণ মানুষ। তবে বার বার জনপ্রতিধিদের দারস্থ হয়েও কোন সুরহাই মিলছে না তাদের।

এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা এই বিষয়ে টনক নড়ে না। সরকারের পক্ষ থেকে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতায় বদ্ধ পানি নিঃষ্কাশনের জন্য পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থার বরাদ্ধ এলেও তা দূর্নীতি নির্ভর স্বনির্ভর বাংলাদেশ হওয়ায় দূর্নীতির কবলে খুয়ে গেছে বরাদ্ধকৃত ৭৫ হাজার টাকা।

 

এলাকাবাসীর দাবী, দূর্নীতির রসানলের আড়ালে থাকা লোকদের দতন্তের মাধ্যমে বের করে এনে আইনের আওতায় আনা হোক।

 

উল্লেখ্য, রংপুরের কাউনিয়া উপজেলার উল্লেখিত ক্যাম্পাসের রাস্তাটির জলাবদ্ধতা দূরীকরণে দ্রুত পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না করলে দূর্ভোগের পাশাপাশি বদ্ধ পানির কারণে ডেঙ্গু সংক্রমণ সহ নানা ধরণের পানিবাহিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবণা রয়েছে।

 

উক্ত রাস্তাটির জন্য পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা করে দ্রুত সমাধান কল্পে সংশ্লিষ্ট মহলের সু-দৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here