মানবজমিন সম্পাদকের নামে মামলা,বাংলা পত্রিকার সম্পাদক বৃন্দের নিন্দা

0
333

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক আল আমিনের বিরুদ্ধে মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখরের দায়ের করা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন কানাডার বাংলা পত্রিকার সম্পাদকবৃন্দ। এক বিবৃতিতে তারা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান।

দৈনিক ভোরের খবর, সাপ্তাহিক ভোরের আলো পত্রিকার প্রধান সম্পাদক আহাদ খন্দকার, সাপ্তাহিক দেশ বিদেশ পত্রিকার সম্পাদক নজরুল মিন্টু, সাপ্তাহিক বাংলা মেইল-এর সম্পাদক ও এনআরবি টিভির সিইও শহিদুল ইসলাম মিন্টু, সাপ্তাহিক আজকালের সম্পাদক মাহবুব চৌধুরী রনি, মাসিক প্রবাস কণ্ঠের সম্পাদক খুরশিদ আলম, সাপ্তাহিক নবদ্বীপ সম্পাদক এমএইচ মামুন স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়, সম্প্রতি দৈনিক মানবজমিনে প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে পত্রিকাটির প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রতিবেদক আল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। আমরা মনে করি, এ মামলা স্বাধীন সাংবাদিকতার পথ রুদ্ধ করবে। মিথ্যা মামলা দায়ের করে পেশাদার সাংবাদিকদের হয়রানি স্বাধীন গণমাধ্যমের পরিপন্থী। এতে বাক স্বাধীনতা রুদ্ধ হয়।

বিবৃতিতে আরও বলা হয়, মতিউর রহমান চৌধুরী সাংবাদিকতার বাতিঘর। তার হাত ধরে বাংলাদেশে শতাধিক গুণী সাংবাদিক তৈরি হয়েছে।

যারা দেশে ও বিদেশে সুনামের সঙ্গে সাংবাদিকতা করে চলেছেন। শ্রদ্ধেয় এমন একজন সম্পাদকের নামে মামলা মানে পুরো সংবাদপত্র জগতের ওপর আঘাত।

সম্পাদকবৃন্দ বলেন, আমরা মনে করি মানবজমিন-এর বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে এমপির দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি উদ্দেশ্যপ্রণোদিত। ঘটনার সুষ্ঠু তদন্ত করে মামলাটি দ্রুত প্রত্যাহার ও পুলিশি হয়রানি না করারও দাবি জানান তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here