টঙ্গীবাড়ীতে বেইলী ব্রীজ ধসে গাছসহ ট্রাক খালে যোগাযোগ বন্ধ

0
361

টঙ্গীবাড়ী প্রতিনিধি: টঙ্গীবাড়ী উপজেলার দিঘিরপাড়-ঢাকা সড়কের পুড়া বাজার এলাকার বেইলী ব্রিজ কাঠের গুড়ি ভর্তি ট্রাকসহ ধসে পড়ে যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পরেছে ওই রুটে যাতায়াতকারী হাজার হাজার লোকজন। যানচলাচল বন্ধ থাকায় ভেঙ্গে যাওয়া ব্রীজের পশ্চিম পাশে দুটি ট্রলার খালের উপর লম্বা করে রেখে ঝুকি নিয়ে নারী ও শিশুরা পারাপার হচ্ছে।

২ জুন মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে একটি গাছ ভর্তি ট্রাক ঢাকা হয়ে টঙ্গীবাড়ী উপজেলার বেসনাল গ্রামের মজিবুর টিম্বার স’মিলে যাচ্ছিলো। 

অতিরিক্ত মাল বোঝাই নিয়ে বেইলি ব্রীজটির উপর দিয়ে ট্রাকটি যাওয়ার কারনে বেইলি ব্রীজটি ভেঙ্গে পরে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

পতক্ষদর্শী ইউনুস জানান, সকালে আমি ব্রীজের পাশে দাড়িয়েছিলাম এ সময় একটি ট্রাক ব্রীজের উপর দিয়ে যাওয়ার সময় ব্রীজটি ট্রাকসহ ভেঙ্গে পরলে শব্দে আমরা হতবম্ব হয়ে যাই। এ সময় ব্রীজটি সরু হওয়ায় ব্রীজের সাইড দিয়ে অন্য যানবাহন চলাচলের যায়গা না থাকায় অন্য কোন যানবাহন ব্রীজের উপর ছিলো না।

তবে ট্রাকের ড্রাইভার ও হেলপার অক্ষতবস্থায় পড়ে যাওয়া ট্রাকের ভিতর হতে উঠে আসতে সক্ষম হয়। ট্রাকসহ ব্রিজটি এখন খাদে পড়ে আছে। লোকজন এখন ট্রলারে করে পার হচ্ছে। কিন্তু গুরুত্বপূর্ণ এ সড়কটিকে যোগাযোগ বিচ্ছিন্ন থাকায় দিঘিরপাড় ও এর আশপাশ এলাকা ছাড়াও শরিয়তপুর জেলার বেশ কিছু এলাকার লোকজনের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে এলাকার মানুষ নানাভাবে বিড়ম্বনায় পড়েছে।

টঙ্গীবাড়ী থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন জানান, তারা খবর পেয়ে ঘটনাস্থালে আছেন। ট্রাকটি দ্রত উদ্ধার এবং সড়কটি সচল করার জন্য চেষ্টা করা হচ্ছে। এটি সড়ক ও জনপথের সেতু। তাদের বলা হয়েছে। তবে এটি চালু করা সময় সাপেক্ষ ব্যাপার। তবে লোকজনের কোন ক্ষক্ষতি হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here