গংগাচড়াও কাউনিয়ায় দুটি ব্রীজের বেহাল দশা দূর্ভোগ চরমে

0
270

শাহাদত হোসেনঃ রংপুর জেলার গংগাচড়া উপজেলার মর্নেয়া ইউনিয়নের শেখ পাড়ার ব্রীজ ধসে চরম দূর্ভোগের সৃষ্টি করেছে। জানা যায়,কয়েকদিনের প্রবল টানা বৃষ্টিপাতের কারণে ভেঙ্গে গেছে এই ব্রীজটি। যাতে করে চরম সমস্যায় পড়েছেন ওই এলাকায় বসবাসকৃত বাসিন্দাসহ চলাচলরত সকল সাধারণ মানুষ।এলাকাবাসীর দাবী, এলাকার জনপ্রতিনিধিরা দীর্ঘদিন লক্করঝক্কর ব্রীজটি সঠিক ভাবে আগে থেকেই মেরামত না করায় এমন সমস্যার সৃষ্টি হয়েছে।

অপরদিকে, রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার মায়া বাজারের কাঠের ব্রীজটিও হুমকির মুখে পড়েছে।যাতে করে আতঙ্কে রয়েছে এলাকাবাসী । স্থানীয়রা জানান, স্থানীয় জনপ্রতিনিধের দায়িত্বহীনতার কারণেই এমন ঝুঁকির মুখে রয়েছে ব্রীজটি। কোউনিয়া উপজেলার বেশকয়েকটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র অবলম্বন এই ব্রীজটি। দ্রুত জরুরী প্রদক্ষেপ গ্রহণের মধ্যে দিয়ে সংষ্কারের সিদ্ধান্ত না নিলে যে কোন সময় দুর্ঘটনার সম্মূখীন হতে পারে বলে ধারণা করেন সচেতন মহল।

উল্লেখ্য, গংগাচড়া উপজেলার মর্নেয়া ইউনিয়নের শেখ পাড়ার ব্রীজটি দ্রুত মেরামত এবং  রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার মায়া বাজারের কাঠের ব্রীজটির সংষ্কার অতীব জরুরী সিদ্ধান্তের আওতায় আনা দরকার। এ বিষয়ে, সংশ্লিষ্ট মহলের প্রতি সু-দৃষ্টি কামণা করেছেন এলাকাবাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here